Sunday 29 March 2020

Abul Bashar Biography In Bengali

সিকদার, আবুল বাশার হয়। তিনি ডিসেম্বর 30, 1965 সালে taruli ঝালকাঠি জেলার গ্রামে জন্মগ্রহণ করেন। আবদুস সামাদ সৈয়দ আশরাফুল সিকদার নেসা বাবা ও মা। তাঁর দাদা বাংলার তাহসিন উদ্দিন সিকদার, আরবি, ফার্সি ও উর্দু অভিজ্ঞতা ছিল। এলাকা সুবিচার "মিয়া মুন্সী," নামে পরিচিত ছিল।
নবাব সিরাজ-উদ-দৌলা আদালত সিকদার, আবুল বাশার, মানুষ কাজ করেন। 1757 সালে বাংলার নবাব এর বাশার পূর্ব পুরুষদের পতনের পর, তারপর চেষ্টা করুন এবং এটি চন্দ্রদ্বীপের (শহর) বেরিয়ে এল না। হয়তো তাদের পরিবারে কলকাতায় আসেন যোগাযোগ বিচ্ছিন্ন হয়েছে। টাটা সালের শেষ নাগাদ ভারতে কলকাতা ইঞ্জিনিয়ারিং স্কুল শিক্ষায় আসাদ বাবা জামশেদ পুর প্রকৌশল n মধ্যে কাজ করেন।
সুলতানি 'মহল' কিছু একটা 'শিক্ষক' নিয়ে গঠিত। আরবি "শিক্ষক" একটি এলাকা বা ওয়ার্ড বিভাগের মানে। সঙ্গে ফার্সি "দার" শব্দ সঙ্গে যুক্ত করা হয় "সিকদার, শব্দ আবিষ্কৃত হয়;  Ñ এই পরগনা বা রড যার মানে শাসক চাকলা শাসক।  ধীরে ধীরে" সিকদার 'নামের শেষাংশ বংশগত অভিজাত হয়ে ওঠে।
সিকদার, আবুল বাশার মাধ্যমিক বিদ্যালয় 1980 সালে 198 থেকে এসএসসি taruli এবং এইচএসসি ঝালকাঠি সরকারি কলেজ থেকে পাশ করে। এরপর তিনি ঢাকা জগন্নাথ কলেজ স্নাতক ভর্তি OE রাতের বদল আনতে দেশে আসলেন, কিন্তু 1990 সালে সেখান থেকে তিনি শিক্ষা সম্পন্ন করেন।
সিকদার, আবুল বাশার, জগন্নাথ কলেজ, সেইসাথে লাইব্রেরি বই কাজ রাতের বদল আনতে বাংলাবাজার অধ্যয়ন। পুত্র, শিক্ষক, শিক্ষক, রাজনীতিবিদ, একজন রাজনীতিবিদ, অথবা একটি প্রকাশক ছেলে, কিন্তু প্রকাশক সহজ একটি অল্প বয়স্ক অনভিজ্ঞ সাইড (যার পূর্বপুরুষ এক প্রকাশনার জড়িত ছিল) প্রকাশক চিড়াকল মোটেই সহজ হয় না যাবে। আপনি সিকদার সাধনা সফল করতে পারেন, আবুল basarai এটা প্রমাণ করে।
সিকদার, আবুল বাশার প্রকাশকের প্রবণতা ', 199 সালে প্রতিষ্ঠিত হয়; 1997 সাল থেকে, তবে, যে গতিশীলতা প্রবণতা। Itahasa প্রকাশনা সংস্থা থেকে ঐতিহ্য এতদূর, মুক্তি, লোক সংস্কৃতি, গবেষণা নিবন্ধ, জীবনী, উপন্যাস, ছোটগল্প, কবিতা, বাচ্চাদের বই saharadhika অর্ধেক বিভিন্ন প্রকাশ করা হয়েছে। যুদ্ধের ইতিহাস ও N64 আঞ্চলিক ইতিহাসের উপর সবচেয়ে গুরুত্বপূর্ণ বই সেরা কাজ প্রকাশ প্রকাশ করা। আর এটা সম্ভব সিকদার, আবুল বাশার, সেইসাথে গভীর প্রেম থেকে দেশপ্রেম আর মুক্তিযুদ্ধের সংস্কৃতি হয়েছে।
সিকদার, আবুল বাশার, লিখিত অনূদিত এবং সম্পাদিত কিছু ভাল মানের বই আছে। ঝুনা গবেষক জটিল প্রামাণিক তথ্যের উপর ভিত্তি করে আর্গুমেন্ট মধ্যে প্রবেশ করে, লিখেছিলেন, "ঝালকাঠি জেলা ইতিহাস" এবং "পটুয়াখালী জেলার ইতিহাস।  দ্য এইচ  পানীয়" বাকেরগঞ্জ জেলা "বই anubada হয়েছে।  এই প্রথম ব্যাপক ইতিহাস জেলা ও ধাতুগত বই বাকেরগঞ্জ।  একই সময়ে, তিনি "বৃহত্তর বাকেরগঞ্জের ইতিহাস," একটি বই নাম সম্পাদনা করা হয়েছে।  তিনি লিখেছিলেন এবং বিভিন্ন বাচ্চাদের বই সম্পাদনা করা হয়েছে।  বলতে ইতিহাস ও ঐতিহ্য সমৃদ্ধ অর্থে বলাই বাহুল্য, এবং প্রকাশের মাধ্যমে মানের সিকদার বৃহৎ সংখ্যা, আবুল বাশার, "প্রবণতা" একটি প্রথম শ্রেণীর প্রোডাকশন কোম্পানি করেছে।
সিকদার, তাঁর সৃজনশীল কাজগুলো 001, 00, সেরা কভার জন্য ২003 পুরস্কার ২008 বাংলা বইয়ের পুরস্কার একাডেমী বইমেলায় প্রকাশের জন্য শ্রেষ্ঠ মানের জন্য আবুল বাশার জাতীয় গ্রন্থকেন্দ্রের। উপরন্তু, বরিশাল অভ্যর্থনা জাতীয় কবিতা পরিষদের উদ্যোগে ডিসেম্বর 01 প্রকাশনা অবদানের জন্য তাঁকে দেওয়া হয়। ডিসেম্বর 8 একই বছরে, "cuyadana সাহিত্য পরিষদ" আঞ্চলিক ইতিহাস ও স্বাধীনতা যুদ্ধে বাংলাদেশ ভিত্তিক অবদানের জন্য তাকে পুরস্কার এ প্রকাশনার। তার mahatkarmera বাংলাদেশ ডিস্ট্রিক্ট অফ অভ্যর্থনা ও পুরস্কার থেকে প্রাপ্ত। সাফল্যের গল্প গবেষণা ও কিংফিশার ভিত্তিক হয়, এসএ টিভি কয়েক টিভি চ্যানেল তার সঙ্গে একটি সাক্ষাত্কারে সম্প্রচার করেছে।
সিকদার, আবুল বাশার, মূল্যায়ন bisistajana অনেক নিবন্ধ-প্রবন্ধ সৃষ্টিশীল এবং উন্নতচরিত্র কাজের। বিশিষ্ট rastabijnani তার সম্পর্কে বলেন। মো।  রহমান মিয়া বলেন, "সিকদার, আবুল বাশার না শুধুমাত্র বইয়ের প্রকাশকের এক, একটি সৃজনশীল মানুষ।  তিনি সর্বদা সুবিশাল হয়েছে।"
Lokabijnani ওয়াকিল আহমদ বলেন, "আমি একটি সত্যবাদী সিকদার, আবুল বাশার, স্পষ্ট, এবং প্রতিবাদী হিসাবে পরিচিত নই।  স্বাধীনতা এবং প্রতিবাদী নিজেকে আত্মা তিনি অনেক সময় দিয়েছে।  Apacanda ভালবাসে স্তাবকতা তিনি ছিল।"
প্রখ্যাত লেখক ও গবেষক। মাহবুব উল হক এর শব্দ, "ব্যক্তি উদ্যোগ এবং দেশের বিভিন্ন অঞ্চল, স্থানীয় ইতিহাস, ঐতিহ্য ও যুদ্ধের ইতিহাসের ব্যক্তিগত প্রচেষ্টা, সিকদার উদ্যোগ বাশার দায়িত্ব নিলেন প্রকাশ করেন।  তাঁর সঠিক স্বীকৃতি প্রাপ্য।"
সিকদার, আবুল বাশার একজন লোক অনেক যোগ্য বৈশিষ্ট্যাবলী। তার সম্পর্কে সংক্ষিপ্ত ইন, তাই এটি মূল্যায়ন করা কঠিন। বর্তমানে সবচেয়ে লাভজনক বই প্রকাশক রাতারাতি brttasali না Ñ সিকদার, আবুল বাশার হয়ে উঠছে, আছে অ প্রকাশিত; কোন ক্ষতির কথা চিন্তা করবেন না। সবাই সত্য, হালকা মত জানে; সত্য, যদি না বিবেক কখনও ক্ষমা করবে। এই সব সম্ভব সিকদার হয়েছে, আবুল বাশার নিজেকে একজন মানুষ সত্য এখানে উত্তর এবং তার সাফল্য তৈরি করতে সক্ষম হবে।
Comment

Class XI Political Science

Class XII Political Science

Class 12 Bangla Books Question& Answers