Sunday 29 March 2020

Alfred Tennyson Biography In Bengali

আলফ্রেড, লর্ড টেনিসন , পুরো আলফ্রেড টেনিসন, অল্ডওয়ার্থ এবং ফ্রেশওয়াটারের 1 ম ব্যারন টেনিসন , (জন্ম 6 আগস্ট , 1809, সোমারসবি, লিংকনশায়ার, ইংল্যান্ড — মারা গেছেন 6 অক্টোবর, 1892, অল্ডওয়ার্থ, সারে), ইংরেজ কবি প্রায়ই প্রধান প্রতিনিধি হিসাবে বিবেচিত হন কবিতায় ভিক্টোরিয়ান যুগের । ১৮৮৪ সালে তিনি সমবয়সীদের কাছে উত্থিত হন।

প্রথম জীবন এবং কাজ
টেনিসন 12 সন্তানের মধ্যে চতুর্থ ছিলেন, তিনি একটি পুরানো লিংকনশায়ার পরিবারে জন্মগ্রহণ করেছিলেন, তাঁর বাবা একজন রেক্টর ছিলেন। আলফ্রেডকে তার দুই ভাই ফ্রেডরিক এবং চার্লসকে নিয়ে ১৮১৫ সালে লাউথ ব্যাকরণ স্কুলে পাঠানো হয়েছিল — সেখানে তিনি অসন্তুষ্ট ছিলেন। তিনি 1820 সালে চলে গিয়েছিলেন, তবে, বাড়ির অবস্থা কঠিন হলেও, তাঁর পিতা তাকে বিস্তৃত সাহিত্যের পড়াশোনা করতে পেরেছিলেন। আলফ্রেড ছিলেন উদ্বেগজনক এবং তার কৈশোর বয়সের আগে তিনি আলেকজান্ডার পোপ , স্যার ওয়াল্টার স্কট এবং জন মিল্টনের শৈলীতে রচনা করেছিলেন । তার যৌবনের কাছে দ্য ডেভিল এবং লেডিও রয়েছে (১৯৩০ সালে মরণোত্তর পরে প্রকাশিত অপ্রকাশিত কবিতার সংকলন), যা এলিজাবিথনের নাটকীয় শ্লোকটির অবাক করা বোঝাপড়া দেখায়। লর্ড বায়রন তরুণ টেনিসনের উপর প্রভাবশালী প্রভাব ছিল।
সোমারসবির একাকী রেট্টরিতে বাচ্চাদের তাদের নিজস্ব সম্পদে নিক্ষিপ্ত করা হয়েছিল। টেনিসনের সমস্ত লেখক তাঁর কবিতায় লিংকনশায়ার পল্লীর প্রভাবকে গুরুত্ব দিয়েছেন: সমভূমি, তাঁর বাড়ির সমুদ্র, "সমুদ্রকে oundিবিযুক্ত পাহাড়ের বালু দ্বারা নির্মিত" এবং "বর্জ্য প্রচুর জলাবদ্ধ"।
1824 সালে টেনিসনের পিতার স্বাস্থ্য ভেঙে যেতে শুরু করে এবং তিনি মদ্যপানের আশ্রয় নেন। আলফ্রেড যদিও বাড়িতে অসন্তুষ্টিতে হতাশাগ্রস্ত হয়ে ফ্রেডরিক এবং চার্লসের সাথে সহযোগিতা করে লিখতে থাকলদুই ভাইয়ের কবিতা (1826; তারিখ 1827)। তার অবদানগুলি (ভলিউমের অর্ধেকের বেশি) বেশিরভাগ দিনের ফ্যাশনেবল স্টাইলগুলিতে।
1827 সালে অ্যালফ্রেড এবং চার্লস কেমব্রিজের ট্রিনিটি কলেজে ফ্রেডরিকে যোগদান করেছিলেন । সেখানে আলফ্রেডের সাথে বন্ধুত্ব হয়েছিলIanতিহাসিক হেনরি হাল্লামের প্রতিভাধর পুত্র আর্থার হাল্লাম। এটিই ছিল টেনিসনের জীবনের গভীর বন্ধুত্ব। বন্ধুরা সদস্য হয়ে ওঠেপ্রেরিতগণ , আন্তরিক বৌদ্ধিক আগ্রহের একচেটিয়া স্নাতক ক্লাব । কেমব্রিজে কবি হিসাবে টেনিসনের খ্যাতি বেড়ে যায়। 1829 সালে তিনি টিমব্যাক্টু নামে একটি কবিতা দিয়ে চ্যান্সেলরের স্বর্ণপদক জিতেছিলেন । 1830 সালেকবিতা, প্রধানত লিরিকাল প্রকাশিত হয়েছিল; এবং একই বছরে টেনিসন, হাল্লাম এবং অন্যান্য প্রেরিতরা ফেরদেনান্দ সপ্তমের বিরুদ্ধে ব্যর্থ বিপ্লবতে সহায়তা করার জন্য স্পেনে গিয়েছিলেন। এরই মধ্যে, হাল্লাম টেনিসনের বোন এমিলির সাথে সংযুক্ত হয়েছিলেন তবে এক বছরের জন্য তার বাবা তার সাথে যোগাযোগ করতে নিষেধ করেছিলেন।


1831 সালে টেনিসনের বাবা মারা যান। আলফ্রেডের দুর্দশা তাঁর পিতামহের আবিষ্কার তার পিতৃ increasedণের সন্ধানে বেড়ে যায়। তিনি ডিগ্রি না নিয়ে কেমব্রিজ ছেড়ে চলে যান এবং তাঁর দাদা পরিবারের জন্য আর্থিক ব্যবস্থা করেছিলেন। একই বছরে Hallam একটি প্রশংসাবাদপূর্ণ নিবন্ধ প্রকাশ কবিতা, প্রধানত গীতধর্মী মধ্যে এন glishman এর ম্যাগাজিন। তিনি 1832 সালে এমিলির স্বীকৃত রাষ্ট্রপতির হিসাবে সামারসবিতে গিয়েছিলেন।
1832 সালে টেনিসন তাঁর কবিতাগুলির একটি আরও খণ্ড প্রকাশ করেছিলেন (1833 তারিখের), "দ্য লোটোস-ইটারস", "" দ্য প্যালেস অফ আর্ট, "এবং" লেডি অফ শ্যালোট "সহ poems এদের মধ্যে সমালোচক ক্রিস্টোফার উত্তর (স্কটিশ লেখক জন উইলসন এর ছদ্মনাম), যিনি হামলা চালায় একটি বিদ্রুপাত্মক এপিগ্র্যাম ছিল কবিতা, প্রধানত গীতধর্মী মধ্যে ব্ল্যাকউড এর ম্যাগাজিন। টেনিসনের স্যালি ত্রৈমাসিক পর্যালোচনাতে তার নতুন ভলিউমের উপর এক ভয়াবহ আক্রমণকে উত্সাহিত করেছিল । আক্রমণগুলি টেনিসনকে বিরক্ত করেছিল, কিন্তু তিনি তার পুরানো কবিতাগুলি সংশোধন করতে এবং নতুন রচনাগুলি চালিয়ে যেতে থাকেন।
১৮৩৩ সালে হাল্লমের ব্যস্ততা তার পরিবার দ্বারা স্বীকৃতি পেয়েছিল, তবে সেপ্টেম্বরে ভিয়েনা সফরকালে হঠাৎ তাঁর মৃত্যু হয়। টেনিসনের কাছে ধাক্কা মারাত্মক ছিল। এটি একটি হতাশাজনক সময়ে এসেছিল; তাঁর তিন ভাই, এডওয়ার্ড, চার্লস এবং সেপটিমাস মানসিক অসুস্থতায় ভুগছিলেন এবং তাঁর নিজের কাজের খারাপ অভ্যর্থনা অন্ধকারে যুক্ত হয়েছিল। তবুও এই সময়ে তিনি তাঁর বেশ কয়েকটি বৈশিষ্ট্যযুক্ত রচনা লিখেছিলেন: "দ্য টু ভয়েস" (যার মধ্যে মূল নামটি ছিল "আত্মহত্যার চিন্তাভাবনা"), "ইউলিসিস," "সেন্ট। সাইমন স্টাইলাইটস, "এবং সম্ভবত সম্ভবত" মর্টে ডি আর্থার "এর প্রথম খসড়া। এই সময়ের এছাড়াও কবিতা যে ওঠে কিছু অন্তর্ভুক্ত উপাদান অংশগুলি সালে স্মরণিকা, Hallam মৃত্যুর উদযাপন, এবং গানের পরে মধ্যে কাজMaud।

১৮৩। সালের মে মাসে তার ভাই চার্লস হর্নক্যাসলের লুইসা সেলউডকে বিয়ে করেন এবং বিবাহিত সময়ে আলফ্রেড তার বোন এমিলির প্রেমে পড়ে যান। কয়েক বছর ধরে প্রেমীরা চিঠিপত্র লেখেন, তবে এমিলির বাবা তার বোহেমিয়ানিজম, বন্দর ও তামাকের আসক্তি এবং উদার ধর্মীয় দৃষ্টিভঙ্গির কারণে টেনিসনকে অস্বীকার করেছিলেন; এবং 1840 সালে তিনি চিঠিপত্র নিষিদ্ধ করেছিলেন। ইতিমধ্যে টেনিসনস সমারস্বিকে ছেড়ে চলে গিয়েছিল এবং লন্ডনের নিকটবর্তী স্থানে বরং ঘোরাঘুরির জীবনযাপন করছিল। এই সময়েই টিনিসন রাজনীতিবিদ উইলিয়াম ইয়ার্ট গ্ল্যাডস্টোন , ইতিহাসবিদ টমাস কার্লাইল এবং কবি ওয়াল্টার সাভেজ ল্যান্ডর সহ অনেক বিখ্যাত ব্যক্তির সাথে বন্ধুত্ব করেছিলেন ।



প্রধান সাহিত্যকর্ম
1842 সালে টেনিসন প্রকাশিত দুটি খণ্ডে কবিতা , 1830 এবং 1832 খণ্ড থেকে একটি সংশোধিত নির্বাচন ধারণ করে, অন্যটি, নতুন কবিতা। নতুন কবিতাগুলির মধ্যে রয়েছে “মর্টে আর্থার,” “দ্য ভয়েস,” “লকসলে হল,” এবং “দ্য ভিশন” এবং অন্যান্য কবিতা যা একটি অদ্ভুত নাভেটিকে প্রকাশ করে, যেমন “দ্য মে কুইন,” “লেডি ক্লারা ভেরি”। ডি ভেরি, "এবং" বারলেইগের লর্ড। " নতুন ভলিউম পুরোপুরি ভালভাবে গৃহীত হয়নি। তবে প্রধানমন্ত্রী স্যার রবার্ট পিলকে ২০০ ডলার পেনশনেরএই মুহুর্তে তাঁর অনুদানতাঁর আর্থিক উদ্বেগ দূর করতে সহায়তা করেছে। 1847 সালে তিনি তার প্রথম দীর্ঘ কবিতা প্রকাশ করেছিলেন, দ্য প্রিন্সেস, যা এককথায় নারীবাদবিরোধী কল্পনা।
1850 সালটি একটি টার্নিং পয়েন্ট চিহ্নিত করেছে। টেনিসন আবার এমিলি সেলউডের সাথে যোগাযোগ শুরু করেছিলেন এবং তাদের সম্পর্কে নতুন করে বিবাহবন্ধনে আবদ্ধ হন। এদিকে, এডওয়ার্ড ম্যাকসন হাল্লামে এই elegies প্রকাশের প্রস্তাব দিয়েছিলেন যে টেনিসন কয়েক বছর ধরে রচনা করেছিলেন। তারা প্রথমে বেনামে হাজির হয়েছিল, যেমনমেমোরিয়ামে (1850), যা পর্যালোচক এবং জনসাধারণ উভয়েরই সাথে দুর্দান্ত সাফল্য অর্জন করেছিল, তাকে রানী ভিক্টোরিয়ার বন্ধুত্ব জিতে নিয়েছিল এবং একই বছর কবি বিজয়ী হিসাবে তাঁর নিয়োগকে কার্যকর করতে সাহায্য করেছিল ।

মেমোরিয়ামে একটি দৈর্ঘ্যের 131 বিভাগের একটি প্রবন্ধ এবং উপবন্ধ সহ একটি বিশাল কবিতা। টেনিসন তার বন্ধু হাল্লমের অকাল মৃত্যুতে যে অনুভূতি প্রকাশ করেছিলেন তা থেকে অনুপ্রাণিত হয়ে কবিতাটি ভিক্টোরিয়ান যুগের বহু বৌদ্ধিক বিষয়কে স্পর্শ করেছে যেহেতু লেখক জীবন ও মৃত্যুর অর্থ অনুসন্ধান করে এবং তার ক্ষয়ক্ষতিটি বোঝার চেষ্টা করে। সবচেয়ে উল্লেখযোগ্যভাবে, মেমোরিয়ামে পুনর্মিলন করার লড়াইয়ের প্রতিফলন ঘটেবিবর্তন এবং আধুনিক ভূতত্ত্বের উদীয়মান তত্ত্বগুলির সাথে traditionalতিহ্যবাহী ধর্মীয় বিশ্বাস এবং অমরত্বের প্রতি বিশ্বাস। আয়াতগুলি কবির তাঁর বন্ধুর মৃত্যুর গ্রহণযোগ্যতা এবং বোঝার তিন বছরেরও বেশি সময় ধরে বিকাশ ঘটিয়েছে এবং টেনিসনের বোন সিসিলিয়ার বিবাহ উপলক্ষে একটি সুখী বিবাহের গানের একটি উপসংহারের সাথে শেষ হয়েছে।


তার বিবাহের পরে, যা খুশি হয়েছিল, টেনিসনের জীবন আরও সুরক্ষিত এবং বাহ্যিকভাবে অসহ্য হয়ে ওঠে। দুটি ছেলে ছিল: হাল্লাম ও লিওনেল। ট্যানিসনস আইল অফ ওয়াইটের ফারিংফোর্ড নামে একটি বাড়ি নিয়ে গেলে ১৮৫৩ সালে ঘোরাঘুরি ও অস্থিরতার সময় শেষ হয়েছিল । টেনিসনকে তাঁর জীবনের বেশিরভাগ সময় সেখানে এবং অলডওয়ার্থে (হাসলেমেরির কাছে, সারে) কাটাতে হয়েছিল।

জাতীয় কবি হিসাবে টেনিসনের অবস্থান তাঁর ওডে ডিউট অফ ওয়েলিংটনের (১৮৫২) দ্বারা নিশ্চিত হয়েছিল - যদিও প্রথমে কিছু সমালোচক এটিকে হতাশ বলে মনে করেছিলেন — এবং এই অভিযোগের উপর বিখ্যাত কবিতাবালাক্লাভাতে হালকা ব্রিগেড , 1855 সালে প্রকাশিত হয়েছিলমাউদ এবং অন্যান্য কবিতা । মউদ নিজেই, এক অদ্ভুত ও অশান্ত “মনোদ্রাম” প্রতিবাদের ঝড় তুলেছিল; কবির ভক্ত অনেক দ্বারা মর্মাহত হয় রোগ , হিস্টিরিয়া , এবং নায়ক হামলাদারিতা। তবুও মওদ তাঁর কবিতাগুলির মধ্যে টেনিসনের প্রিয় ছিলেন।


একটি প্রকল্প যা টেনিসন শেষ অবধি প্রকাশিত হয়েছিল considered আইডেলস অফ দ্য কিং (১৮৯৯), 12 টি সংযুক্ত কবিতার একটি সিরিজ,যা রাজা আর্থারের কিংবদন্তিকে গিন্ভেরের প্রেমে পড়া থেকে তাঁর রাজত্বের চূড়ান্ত ধ্বংসের দিকেনজরদারি করেছিলbroad ল্যানস্লট এবং কুইন গিনিভেরের ব্যভিচারী প্রেমের কারণে এবং প্রথমদিকে গোলটেবিলের ফেলোশিপকেআশ্রয় নিয়েছিল এমন প্রত্যাশা ম্লান হওয়ার কারণে কবিতাগুলি ক্যামল্লটের নিকট দুষ্টের পরিচয় দেয়। কিংয়ের আইডিলস তাত্ক্ষণিকভাবে সাফল্য অর্জন করেছিল এবং প্রচারকে ঘৃণা করা টেনিসন এখন মাঝে মাঝে বিব্রতকর জনসাধারণের খ্যাতি অর্জন করেছিলেন। 1864এর এনোক আরডেন ভলিউম সম্ভবত তাঁর জনপ্রিয়তার শীর্ষকে উপস্থাপন করে। নিউ আর্থার আইডেলস প্রকাশিত হয়েছিলহোলি গ্রেইল, এবং অন্যান্য কবিতা 1869 সালে (তারিখ 1870) এগুলি আবার ভালভাবে গ্রহণ করা হয়েছিল, যদিও কিছু পাঠক "ভিক্টোরিয়ান" নৈতিক বায়ুমণ্ডলে অস্বস্তি দেখাতে শুরু করেছিলেন যা টেনিসন স্যার থমাস ম্যালরির কাছ থেকে তাঁর উত্স উপাদান হিসাবে প্রবর্তন করেছিলেন ।

1874 সালে টেনিসন কাব্য নাটকে তাঁর হাত চেষ্টা করার সিদ্ধান্ত নিয়েছিলেন । 1875 সালে কুইন মেরি হাজির হন এবং একটি সংক্ষিপ্ত সংস্করণ 1876 সালে লিসিয়ামে কেবলমাত্র মাঝারি সাফল্যের সাথে তৈরি হয়েছিল। এর পরে হ্যারল্ড (১৮7676; তারিখ 1877), বিকেট (1884 অবধি সম্পূর্ণ প্রকাশিত হয়নি) এবং "গ্রামের ট্র্যাজেডি" ছিলমে মাসের প্রতিশ্রুতি, যা নভেম্বরে ১৮৫২ সালে গ্লোবকে ব্যর্থ করে তুলেছিল This এই নাটকটি - তাঁর একমাত্র গদ্য রচনা - এই যুগের ধর্মীয়, নৈতিক ও রাজনৈতিক প্রবণতা নিয়ে টেনিসনের ক্রমবর্ধমান হতাশা ও বিরক্তি দেখায়। তিনি ইতিমধ্যে উনিশ শতকে (নভেম্বর 1881) "হতাশ" নামে একটি কবিতা প্রকাশের মাধ্যমে কিছুটা চাঞ্চল্য সৃষ্টি করেছিলেন । টেনিসনের পরবর্তী বিশ্বাসগুলির আরও ইতিবাচক ইঙ্গিতটি টায়ারিস এবং অন্যান্য কবিতাগুলিতে (1885) প্রকাশিত "প্রাচীন ageষি " তে প্রকাশিত হয়েছে । এখানে কবি তাঁর জীবনের আগে এবং তার বাইরেও একটি জীবনের অন্তর্নিহিত লিপিবদ্ধ করেছেন।

টেনিসন 1884 সালে একটি পিয়ারেজ গ্রহণ করেছিলেন (কিছুটা দ্বিধা পরে)। 1886 সালে তিনি একটি নতুন ভলিউম প্রকাশ করেছিলেন "লকসলে হল ষাট বছর পরে , ”মূলত আধুনিক অবক্ষয় এবং উদারতাবাদের বিরুদ্ধে ছদ্মবেশ এবং অনিবার্য মানব অগ্রগতিতে পূর্বের কবিতার বিশ্বাসের প্রত্যাহার নিয়ে গঠিত।

1889 সালে টেনিসন আইল অফ ওয়াইটের পারাপারের সময় "বারটি পেরিয়ে" বিখ্যাত সংক্ষিপ্ত কবিতা লিখেছিলেন। একই বছরে তিনি প্রকাশ করেছিলেনডেমিটার এবং অন্যান্য কবিতাগুলি, যার মধ্যে আকর্ষণীয় বিপরীতমুখী রয়েছে "মেরি বয়েল," "স্প্রিং অফ প্রগ্রেস" , যা তাঁর আগের কাব্যিক কেরিয়ারের একটি রূপক সংক্ষেপণ হিসাবে রচিত এবং "মেরিলিন এবং গ্লিয়াম" রচিত একটি দুর্দান্ত লিরিক। 1892 সালে তাঁর নাটক দ্য ফরেস্টার্স সফলভাবে নিউ ইয়র্ক সিটিতে নির্মিত হয়েছিল । অসুস্থ স্বাস্থ্য সত্ত্বেও, তিনি তার শেষ খণ্ড, দ্য ডেথ অফ ওনোন, আকবরের স্বপ্ন এবং অন্যান্য কবিতা (1892) এর প্রমাণগুলি সংশোধন করতে সক্ষম হন ।
উত্তরাধিকার
আলফ্রেড, লর্ড টেনিসন, ইংল্যান্ডের ভিক্টোরিয়ান যুগের শীর্ষ কবি ছিলেন এবং 19 শতকের মাঝামাঝি সময়ে 18 তলে আলেকজান্ডার পোপের মতো অবস্থান দখল করতে এসেছিলেন । টেনিসন একটি ছিল সুসম্পূর্ণ কাব্যিক শিল্পী, সংহত এবং ঐতিহ্য পরিমার্জিত দানকৃত তার পূর্বসুরীদের তাকে রোমান্টিক আন্দোলন-বিশেষত ওয়ার্ডসওয়ার্থ, বায়রন, এবং কিটস। তাঁর কবিতা তার ছন্দোময় বিভিন্ন সমৃদ্ধ বর্ণনামূলক চিত্রাবলী, এবং জন্য উল্লেখযোগ্য সূক্ষ্ম মৌখিক সুর। তবে টেনিসনকে শিক্ষিত মধ্যবিত্ত ইংরেজ, নৈতিক ও ধর্মীয় দৃষ্টিভঙ্গি এবং রাজনৈতিক ও সামাজিক চেতনা হিসাবে প্রধান বক্তা হিসাবে বিবেচনা করা হতস্বাদ এবং সংবেদনশীলতার চেয়ে কম নয় । তাঁর কবিতা প্রায়শই এমন একটি যুগের সন্দেহ এবং অসুবিধাগুলির সাথে মোকাবিলা করে যেখানে খ্রিস্টান বিশ্বাস এবং মানুষের প্রকৃতি এবং গন্তব্য সম্পর্কে traditionalতিহ্যগত অনুমানকে প্রতিষ্ঠিত করে বিজ্ঞান এবং আধুনিক অগ্রগতির দ্বারা ক্রমবর্ধমান প্রশ্নে ডেকে আনা হয়েছিল। তাঁর কবিতা এই সন্দেহ মোকাবেলা পরন্তু, যেমন অন্তরঙ্গ একটি সংবেদনশীল ব্যক্তিগত সমস্যা ও পৃথক আনত অস্থির মনমরা । তবুও তাঁর কাব্যিক দক্ষতার মাধ্যমে - তাঁর সর্বোত্তম আয়াতটির প্রশস্ততা এবং আভিজাত্য, এর শব্দগঠনের যথাযথ দক্ষতা, এর স্বতন্ত্র সামঞ্জস্যতা — তিনি সহানুভূতিশীল পাঠকদের কাছে অন্তর্নিহিত একটি অনুভূতি প্রকাশ করেছেনআশ্বাস, এমনকি নির্মলতা। আধুনিক বিজ্ঞান দ্বারা প্রকাশিত মহাবিশ্বে মানুষের স্থানের নতুন চিত্র সম্পর্কে পুরোপুরি সচেতন টেনিসনকে প্রথম মহান ইংরেজ কবি হিসাবে দেখা যেতে পারে। যদিও এই অভূতপূর্ব মানব পরিস্থিতির চিন্তাভাবনা মাঝে মাঝে তাঁর ভয় এবং পূর্বসূরীদের উদ্দীপনা জাগিয়ে তোলে, তবুও এটি তাকে তাঁর সময়ের বেশিরভাগ কবিদের চেয়ে বৃহত্তর কাল্পনিক পরিসর দিয়েছিল এবং তাঁর শিল্পে আরও গভীরতা ও অনুরণন যোগ করেছিল ।
ভিক্টোরিয়ান কবিদের মধ্যে টেনিসনের উত্থানের বিষয়টি তাঁর জীবদ্দশায়ও প্রশ্নবিদ্ধ হতে শুরু করেছিল, যদিও রবার্ট ব্রাউনিং এবং অ্যালগারন চার্লস সুইনবার্ন মারাত্মক প্রতিদ্বন্দ্বী ছিলেন। এবং বিংশ শতাব্দীর সমালোচনা , টিএস এলিয়ট (যদিও এলিয়ট নিজে টেনিসনের একজন প্রশংসক ছিলেন) এর নেতৃত্বে কবিতার নতুন বিদ্যালয়ের উত্থানের দ্বারা প্রভাবিত হয়েছিল, তার রচনার কিছু অবমূল্যায়ন প্রস্তাব করেছিল। নিঃসন্দেহে, টেনিসনের অনেক কিছুই যে তার সমসাময়িকদের কাছে আবেদন করেছিল আজ অনেক পাঠকের কাছে আবেদন বন্ধ করে দিয়েছে। তিনি ঘৃণাজনক এবং হতে পারে বস্তাপচা , আত্মম্ভরী এবং ওজস্বী একটু বেশি প্রস্তাব মসৃণ অগভীর বা বিভ্রান্ত চিন্তার versifying। জন ডোন বা এর মতো আগের কবিদের পুনঃবিষ্কারজেরার্ড ম্যানলি হপকিন্স (টেনিসনের নিজস্ব সময়ের কবি যিনি তখন জনসাধারণের কাছে অজানা ছিলেন) এবং এলিয়ট এবং ডব্লিউবি ইয়েটসকে অগ্রণী আধুনিক কবি হিসাবে ব্যাপকভাবে গ্রহণের ফলে পাঠকদের কান একেবারেই আলাদা হয়েছিল, এবং সম্ভবত আরও বৈচিত্র্যময় ছিল, কাব্যসঙ্গীত। টেনিসনের আরও সুষম অনুমানটি টলনসনের সেরা গীতিকারক কবিতার অনন্য কৌতূহল এবং "সর্বোপরি ইন ইন মেমোরিয়াম " এর অনন্য মর্যাদার স্বীকৃতি দিয়ে, "ইউলিসিসের" স্থায়ীত্বের মহত্ত্বের স্বীকৃতি দিয়ে শুরু হয়েছেভিক্টোরিয়ান যুগের মহান প্রতিনিধি কবিতা হিসাবে। এটি এখন আরও স্বীকৃত যে টেনিসনের কাজের বাস্তববাদী এবং কমিক দিকগুলি তার বিরুদ্ধে প্রতিক্রিয়ার সময়কালের চেয়ে বেশি গুরুত্বপূর্ণ বলে মনে করা হয়েছিল। পরিশেষে, কবিতার জীবনের রহস্য সম্পর্কে বিস্মিত বোধের উপলব্ধি যা তাঁর মহত্ত্বকে কেন্দ্র করে, "বার ক্রসিং" বা "ক্র্যাঞ্জড ওয়ালে ফুল" হিসাবে এই শতাব্দীতে তাঁর প্রশংসকদের একত্রিত করে গত। যদিও টেনিসনের খুব কম কাজ বেঁচে থাকতে পারে তার ভিক্টোরিয়ান হাইডে প্রদর্শিত হওয়ার চেয়ে বেশি, তবে যা থেকে যায় — এবং এটি কোনও পরিমাণেই ছোট নয় likely সম্ভবত অনিবার্য বলে মনে হয়।
Comment

Class XI Political Science

Class XII Political Science

Class 12 Bangla Books Question& Answers