Sunday 29 March 2020

David Hare Biography In Bengali

স্যার ডেভিড হ্যারে , (জন্ম 5 জুন, 1947, সেন্ট লিওনার্ডস, সাসেক্স, ইংল্যান্ড), দ্বিতীয় ব্রিটিশ যুদ্ধ পরবর্তী যুগে ব্রিটিশ সমাজের পরীক্ষা-নিরীক্ষা করার জন্য তাঁর বুদ্ধিমান কারুকাজের জন্য তিনি খ্যাতিমান ছিলেন।

হরে ১৯৮68 সালে কেমব্রিজের জেসস কলেজ থেকে স্নাতক হয়েছিলেন এবং একই বছর পরীক্ষামূলকভাবে ভ্রমণকারী থিয়েটার গ্রুপ প্রতিষ্ঠা করেছিলেন । তিনি এর কয়েকটি প্রযোজনার নির্দেশনা দিয়েছিলেন এবং শীঘ্রই স্ল্যাগ (1970) সহ গ্রুপের হয়ে নাটক রচনা শুরু করেছিলেন । সঙ্গে গ্রেট এক্সিবিশন (1972) এবং গিঁট , (1974) হেয়ার একটি প্রতিভাবান নাট্যকার ও ব্রিটিশ পাবলিক জীবনের সন্দেহজনক রীতিনীতি একটি সবল সমালোচক হিসেবে নিজেকে প্রতিষ্ঠিত করেন। দাঁত 'এন' স্মাইলস (1975) রক মিউজিশিয়ানদের মিলিয়ু পরীক্ষা করেছে , যখন ব্যাপক প্রশংসিত নাটক রয়েছে প্রচুর (১৯ 197৮) ছিল একজন মহিলার ব্যক্তিত্বের ক্ষয়ের এক অনুসন্ধান সমীক্ষা, যা ব্রিটেনের সমসাময়িক উত্তরোত্তর পতনের রূপকভাবে রূপান্তরিত করেছিল ।

১৯are০ ও ৮০ এর দশকে হরে লন্ডনের বিভিন্ন প্রেক্ষাগৃহে সরাসরি প্রযোজনা চালিয়ে যান। Pravda: একটি ফ্লিট স্ট্রিট কমেডি (1985) হাওয়ার্ড Brenton সঙ্গে coauthored সংবাদপত্র Tycoons সম্পর্কে একটি খেলা, নাটকের একটি সিরিজের প্রথম castigating ব্রিটিশ প্রতিষ্ঠান। এর পরে রেসিং ডেমন (১৯৯০), ইংল্যান্ডের চার্চ সম্পর্কে; আইনজীবি পেশা সম্পর্কে বচসা বিচারকরা (1991); এবং যুদ্ধের অনুপস্থিতি (1993), রাজনীতিবিদ সম্পর্কে।ব্লু রুম (1998) ছিল একটি অভিযোজন এর রাধাচক্র অস্ট্রিয়ান নাট্যকার দ্বারা আর্থার Schnitzler । এটি 10 জোড় প্রেমীদের অংশীদারিত্ব অনুসরণ করে, প্রতিটি ভিনগেট সর্বশেষে উপস্থিত হওয়া একটি চরিত্রের বৈশিষ্ট্যযুক্ত।
পরবর্তী নাটকগুলির মধ্যে স্টাফ হ্যাপেন্স (2004) অন্তর্ভুক্ত রয়েছে , যা ইউএস প্রেসকে অনুসরণ করে। জর্জ ডব্লু বুশ এবং তার পরামর্শদাতারা ইরাক যুদ্ধের লড়াইয়ে অংশ নেওয়ার জন্য ; পাওয়ার অফ ইয়েস (২০০৯), নাট্যকারের প্রয়াস, ২০০৮ এর আর্থিক সংকট বোঝার জন্য "সাক্ষাত্কার" দিয়েছিল; এবং সাউথ ডাউনস (২০১১), 1960-এর দশকে বন্ধুত্বের সাথে একাকী স্কুলছাত্রীর সংগ্রাম সম্পর্কে একক-নাটক।দ্য বিউটিফুল ফরওয়ার্সের পিছনে (২০১৪) মুম্বইয়ের দারিদ্র্যপীড়িত অঞ্চল সম্পর্কে একটি অলিফিকেশন ভলিউমের একটি মঞ্চ অভিযোজন।মধ্যপন্থী সোপ্রানো (২০১৫) জন ক্রিস্টি এবং তাঁর স্ত্রী, অপেরা সংগীতশিল্পী অড্রে মাইল্ডমায় গ্ল্যান্ডেবোর্ন ফেস্টিভাল অপেরা প্রতিষ্ঠার নাটকীয়ভাবে অভিনয় করেছিলেন tized
১৯৮৫ সালে হেরে তাঁর চলচ্চিত্রের প্রচুর রূপান্তরকরণের চিত্রনাট্যকার হিসাবে খ্যাতি পেয়েছিলেন। তিনি ১৯৯৪ সালে চলচ্চিত্রের জন্য দুই বোনদের মধ্যে জটিল সম্পর্কের অন্বেষণকারী তাঁর নাটকটি সিক্রেট র্যাপচার (১৯৮৮) হিসাবেও খাপ খেয়েছিলেন এবং ওয়েদারবি (১৯৮৫) এবং স্ট্র্যাপলেস ( শিরোনাম ) চলচ্চিত্রকে শিরোনাম করেছিলেন। 1989), যার জন্য তিনি চিত্রনাট্য লিখেছিলেন। তিনি পেজ এট (২০১১), টার্কস অ্যান্ড কাইকোস (২০১৪) এবং সলটিং দ্য ব্যাটফিল্ড (২০১৪) লিখেছেন এবং বার্ধক্যজনিত এমআই 5 এজেন্ট জনি ওয়ারিকারের (বিল নিই অভিনয় করেছেন) টেলিভিশন চলচ্চিত্রের ট্রিলজি লিখেছেন এবং পরিচালনা করেছেন । মাইকেল কানিংহামের উপন্যাস দ্য আওয়ারস- এর চিত্রনাট্য রূপান্তর এবং বার্নহার্ড শ্লিংকের দ্য রিডার (যথাক্রমে ২০০২ এবং ২০০৮ সালে প্রকাশিত) একাডেমি পুরষ্কারের জন্য মনোনীত হয়েছিল।


২০১১ সালে হরে পেন পিন্টার পুরষ্কার পেয়েছিলেন, যা অসামান্য যোগ্যতার একজন ব্রিটিশ লেখককে দেওয়া হয়েছিল। 1998 সালে তিনি নিখরচায় ছিলেন। ব্লু টাচ পেপার (2015) তাঁর প্রথম জীবন এবং ক্যারিয়ারের একটি স্মৃতিকথা।
Comment

Class XI Political Science

Class XII Political Science

Class 12 Bangla Books Question& Answers