Sunday 29 March 2020

Robert Browning Biography In Bengali

রবার্ট ব্রাউনিং , (জন্ম 7 ই মে, 1812, লন্ডন — মারা গেলেন ডিসেম্বর 12, 1889, ভেনিস), ভিক্টোরিয়ান যুগের প্রধান ইংরেজী কবি, তিনি তাঁর নাটকীয় একাকীত্ব এবং মনস্তাত্ত্বিক চিত্রের উপর দক্ষতার জন্য বিখ্যাত। তাঁর সর্বাধিক উল্লেখযোগ্য রচনাটি দ্য রিং অ্যান্ড দ্য বুক (1868-69), 12 টি বইয়ে রোমান হত্যার বিচারের গল্প।

জীবন।
একটি করণিক পুত্র ব্যাঙ্ক অফ ইংল্যান্ড মধ্যে লন্ডন , শুধুমাত্র সামান্য প্রাতিষ্ঠানিক শিক্ষা লাভ করেন ব্রাউনিং, যদিও তার পিতা তাকে গ্রিক ও ল্যাটিন একটি ভিত্তি দিলেন। 1828 সালে তিনি লন্ডন বিশ্ববিদ্যালয়ে ক্লাসে অংশ নিয়েছিলেন তবে অর্ধ অধিবেশন শেষে চলে যান। ১৮৩34 সালে রাশিয়ান কনসাল জেনারেল জর্জ ডি বেনখাউসনের সাথে সেন্ট পিটার্সবার্গে যাত্রা এবং ১৮৩৮ ও ১৮৪৪ সালে ইতালিতে দু'বার সংক্ষিপ্ত সফর ছাড়াও তিনি ১৮ parents in সাল পর্যন্ত লন্ডনে তাঁর পিতামাতার সাথে থাকতেন, প্রথমে কেম্বারওয়েলে এবং হাটচ্যামে ১৮৪০ এর পরে। এই সময়কালে (1832–46) তিনি তাঁর প্রারম্ভিক দীর্ঘ কবিতা এবং তাঁর বেশিরভাগ নাটক রচনা করেছিলেন।

ব্রাউনিংয়ের প্রথম প্রকাশিত কাজ, পলিন: একটি স্বীকৃতি স্বীকৃতি (1833, বেনামে), যদিও আনুষ্ঠানিকভাবে একটি নাটকীয় একাকীতা, তার নিজস্ব কৈশোর বয়স এবং উদ্বেগ অনেক মূর্ত। যদিও এটি কিছু অনুকূল মন্তব্য পেয়েছে তবে এটি দ্বারা আক্রমণ করা হয়েছিলজন স্টুয়ার্ট মিল , যিনি কবির প্রকাশ এবং তার নিজের আবেগ এবং তার "তীব্র ও শঙ্কিত আত্মচেতনার" শোষণের নিন্দা করেছিলেন। এটি সম্ভবত মিলের সমালোচনা ছিল যা ব্রাউনিং তাঁর কবিতায় আর কখনও নিজের অনুভূতি স্বীকার করতে নয় বরং উদ্দেশ্যমূলকভাবে লেখার সংকল্প করেছিল । 1835 সালে তিনি প্রকাশ করেছিলেনপ্যারাসেলাসাস এবং 1840 সালেSordello , উভয় কবিতা বিশ্বের দক্ষতার সাথে তাদের নিজস্ব ব্যক্তিত্বের দাবী পুনর্মিলন করার চেষ্টা করে দুর্দান্ত দক্ষতার পুরুষদের সাথে আচরণ করে। প্যারাসেলাসাস ভালভাবে গ্রহণ করা হয়েছিল, তবে সোরডেলো, যিনি এর পাঠকের জ্ঞানের উপর দাবী করেছিলেন, সর্বজনীনভাবে প্রায় বোধগম্য হিসাবে ঘোষণা করেছিলেন।


অভিনেতা চার্লস ম্যাকডিয়ার দ্বারা উত্সাহিত, ব্রাউনিং কয়েক বছর ধরে তার প্রধান শক্তি উত্সর্গ করেছিলেন শ্লোক নাটক, স্ট্রফোর্ডের জন্য তিনি ইতিমধ্যে গ্রহণ করেছিলেন (1837)। 1841 এবং 1846 এর মধ্যে, এর সাধারণ শিরোনামের অধীনে একটি সিরিজের পত্রিকাঘন্টাধ্বনি এবং ডালিম তিনি শ্লোক প্রকাশিত সাত আরও নাটক সহ পিপ্পা পাস (1841), 'Scutcheon একটি ফোঁটা (1843 উত্পাদিত), এবং Luria (1846)। এগুলি এবং স্ট্রফোর্ড ব্যতীত তার আগের সমস্ত রচনাগুলি তাঁর পরিবারের ব্যয়ে ছাপা হয়েছিল। ব্রাউনিং মঞ্চের জন্য লেখালেখি উপভোগ করলেও তিনি থিয়েটারে সফল হতে পারেননি , যেহেতু তিনি স্ট্রফোর্ডকে দেখেছিলেন যে , "ক্যারেক্টার ইন অ্যাকশনের পরিবর্তে অ্যাকশন ইন চরিত্র"।
1845 সালের মধ্যে ব্রাউনিংয়ের জীবনের প্রথম পর্বের সমাপ্তি ঘটে। ১৯৯ In সালে তাঁর দেখা হয়েছিলএলিজাবেথ ব্যারেট । তাঁর কবিতাগুলিতে (1844) ব্যারেট ব্রাউনিংয়ের প্রশংসা করার লাইনগুলি অন্তর্ভুক্ত করেছিলেন, যিনি তাকে ধন্যবাদ জানাতে লিখেছিলেন (জানুয়ারি 1845)। মে মাসে তারা দেখা করেছিল এবং শীঘ্রই একে অপরের প্রতি তাদের ভালবাসা আবিষ্কার করে। ব্যারেট অবশ্য বহু বছর ধরে তার ঘরে সীমাবদ্ধ ছিল এবং অযোগ্য মনে করেছিলেন। তদুপরি তার বাবা এক প্রভাবশালী এবং স্বার্থপর মানুষ ছিলেন, তিনি তাঁর কন্যার প্রতি alর্ষান্বিতভাবে পছন্দ করেছিলেন, যিনি ঘুরেফিরে তাঁর প্রেমের উপর নির্ভর করতে এসেছিলেন। যখন তার চিকিত্সকরা তাকে তার স্বাস্থ্যের জন্য ইতালিতে যাওয়ার নির্দেশ দিয়েছিলেন এবং তার বাবা তাকে যেতে দেওয়ার অনুমতি অস্বীকার করেছিলেন, তখন প্রেমিকারা, যারা নিয়মিত চিঠিপত্র ও বৈঠক করে আসছিলেন, তারা অভিনয় করতে বাধ্য হয়েছিল। 1846 সালের সেপ্টেম্বরে তারা গোপনে বিয়ে করেছিলেন; এক সপ্তাহ পরে তারা পিসার উদ্দেশ্যে রওনা হয়।


তাদের বিবাহিত জীবন জুড়ে, যদিও তারা ফ্রান্স এবং ইংল্যান্ডে ছুটি কাটিয়েছিল , তাদের বাড়ি ছিল মূলত ফ্লোরেন্সে , যেখানে ক্যাসা গুইদির একটি ফ্ল্যাট ছিল তাদের। তাদের আয় অল্প ছিল, যদিও তাদের পুত্র রবার্টের জন্মের পরে 1849 সালে মিসেস ব্রাউনিংয়ের কাজিন জন কেনইন তাদের বছরে ১০০ ডলার ভাতা দিয়েছিলেন, এবং ১৮ in6 সালে তাঁর মৃত্যুর পরে তিনি তাদেরকে ১১,০০০ ডলার রেখেছিলেন।

ব্রাউনিং তার বিবাহিত জীবনে তুলনামূলকভাবে সামান্য কবিতা তৈরি করেছিলেন। 1849 সালে সংগৃহীত সংস্করণ ছাড়াও তিনি কেবল প্রকাশ করেছিলেনক্রিসমাস-ইভ এবং ইস্টার-ডে (1850), খ্রিস্টধর্মের প্রতি বিভিন্ন মনোভাবের একটি পরীক্ষা, সম্ভবত 1849 সালে তার মায়ের মৃত্যুর সাথে সাথে এর উত্স হয়েছিল; শেলির কিছু জাঁকজমকপূর্ণ চিঠির জন্য একটি প্রারম্ভিক রচনা (১৮৫২), গদ্যের ক্ষেত্রে ব্রাউনিংয়ের একমাত্র উল্লেখযোগ্য রচনা এবং তাঁর একমাত্র সমালোচনামূলক রচনা; এবংপুরুষ এবং মহিলা (1855)। এটি ছিল 51 টি কবিতার সংকলন — যেমন "স্মৃতিবিজড়িত," "প্রেমের মধ্যে অবধি," এবং "গালাপ্পির একটি টোকাটা"; "ফ্রে লিপ্পো লিপ্পি," "এটি কীভাবে সমসাময়িক স্ট্রাইক করে", এবং "বিশপ ব্লুগ্রমের ক্ষমা প্রার্থনা" এর মতো দুর্দান্ত একপরিচয়গুলি; এবং খুব অল্প কিছু কবিতা যাতে স্পষ্টভাবে ("দ্য ফায়ারসাইড দ্বারা") বা স্পষ্টতই ("একটি শব্দ আরও") তিনি তার নিয়ম ভঙ্গ করেছিলেন এবং নিজের এবং স্ত্রীর প্রতি তার ভালবাসার কথা বলেছিলেন। পুরুষ এবং মহিলা,তবে, এর দুর্দান্ত কোনও বিক্রয় ছিল না, এবং অনেকগুলি পর্যালোচনা ছিল প্রতিক্রিয়াজনক এবং অপ্রয়োজনীয়। তার কাজের সংবর্ধনা দ্বারা প্রথমবার হতাশ, পরের বছরগুলিতে ব্রাউনিং খুব কম লিখেছিলেন, দিনের বেলা মাটির উপর স্কেচিং এবং মডেলিং করেছিলেন এবং রাতে তাঁর বন্ধুদের সমাজ উপভোগ করেছিলেন। অবশেষে মিসেস ব্রাউনিংয়ের স্বাস্থ্য, যা ইতালিতে তার জীবন দ্বারা উল্লেখযোগ্যভাবে পুনরুদ্ধার করা হয়েছিল, ব্যর্থ হতে শুরু করে। জুন 29, 1861-এ তিনি স্বামীর বাহুতে মারা যান। শরত্কালে তিনি তার তরুণ ছেলের সাথে ধীরে ধীরে লন্ডনে ফিরে আসেন।
তার ফিরে আসার প্রথম কাজটি ছিল তার স্ত্রীর সর্বশেষ কবিতাগুলি প্রেসের জন্য প্রস্তুত করা । প্রথমে তিনি সংস্থাকে এড়িয়ে যান, তবে ধীরে ধীরে তিনি আমন্ত্রণগুলি আরও অবাধে গ্রহণ করেছিলেন এবং সমাজে চলতে শুরু করেছিলেন। ১৮ poems৩ সালে তাঁর কবিতার আর একটি সংগৃহীত সংস্করণ আহ্বান করা হয়েছিল, তবে পলিন অন্তর্ভুক্ত ছিল না। তাঁর পরবর্তী কবিতা বই যখন,নাটকীয় পার্সোনে ( ১৮64৪ ) - "অ্যাবট ভোগলার," "রাব্বি বেন এজরা," "ক্যালিবান অন শেত্তোস," এবং "মি। স্লাজ, 'দ্য মিডিয়াম' "দুটি সংস্করণে পৌঁছেছে, এটি স্পষ্ট ছিল যে ব্রাউনিং শেষ পর্যন্ত জনপ্রিয় স্বীকৃতি অর্জন করেছিল।

1868-69 সালে তিনি তার বৃহত্তম কাজ প্রকাশ করেছিলেন, দ্য রিং অ্যান্ড বুক , ১ 16৯৮ সালে রোমে একটি হত্যার বিচারের মামলার বিচারের ভিত্তিতে execution সারা জীবন তাঁর লন্ডনের সমাজে অনেকটাই চাহিদা ছিল। তিনি ফ্রান্স, স্কটল্যান্ড বা সুইজারল্যান্ডে বা 1877 এর পরে ইতালিতে বন্ধুদের সাথে তার গ্রীষ্মকাল কাটিয়েছিলেন।

তাঁর শেষ বছরগুলির সর্বাধিক গুরুত্বপূর্ণ রচনাগুলি যখন তিনি দুর্দান্ত সাবলীলতার সাথে লিখেছিলেন, দীর্ঘকালীন আখ্যান বা নাটকীয় কবিতা ছিল প্রায়শই সমসাময়িক থিমগুলিতে যেমন প্রিন্স হোহেনস্টিল-শোয়ানগৌ (১৮ 18১ ), ফিফিন এ ফেয়ার ( ১৮72২ ), রেড কটন নাইট-ক্যাপ কান্ট্রি (1873), দ্য ইন অ্যালবাম (1875) এবং নাটকীয় আইডিলসের দুটি সিরিজ (1879 এবং 1880)। তিনি শাস্ত্রীয় বিষয়ে বেশ কয়েকটি কবিতা লিখেছিলেন, যার মধ্যে বালাউশন অ্যাডভেঞ্চার (1871) এবং অ্যারিস্টোফেনেসের আপোলজি (1875) ছিল। সংক্ষিপ্ত কবিতার অনেকগুলি সংকলন ছাড়াও - পাচিরোত্তো এবং কীভাবে তিনি ডিসটেম্পারে কাজ করেছিলেন (1876), জোকোসরিয়া (1883),ফেরিস্তা'র ফ্যানসি (1884), এবং আসোল্যান্ডো: ফ্যানসি ও ফ্যাক্টস (1889) - তাঁর জীবনের শেষদিকে প্রকাশিত অসাধারণভাবে ব্যক্তিগত উত্সর দুটি বই- লা সাইসিয়াজ (1878), একবার তাঁর বন্ধু অ্যানা এগারটন-স্মিথের জন্য এক সেরা অভিনেত্রী a মৃত্যুর বিষয়ে ধ্যান, এবং তাদের দিবসে গুরুত্বপূর্ণ কিছু লোকের সাথে পার্লিংস (1887), যেখানে তিনি তাঁর কৈশরকাল থেকেই তাঁকে প্রভাবিত করেছিলেন এমন বই এবং ধারণাগুলি নিয়ে আলোচনা করেছিলেন।

1889 সালে ভেনিসে থাকাকালীন ব্রাউনিং শীতল হয়ে পড়েছিলেন, গুরুতর অসুস্থ হয়ে পড়েছিলেন এবং ১২ ই ডিসেম্বর মারা যান তাঁকে ওয়েস্টমিনস্টার অ্যাবেতে কবর দেওয়া হয়েছিল ।



উত্তরাধিকার
ব্রাউনিংয়ের চেয়ে অল্প কবিই প্রতিকূল ধারণা বা ভুল প্রশংসায় ভুগছিলেন, দু'ইই তাঁর কাজের মূলত নাটকীয় প্রকৃতি চিনতে না পারার ফলেই প্রায়শই উদ্ভূত হয়েছিলেন। 1846 সালের আগে তাঁর লেখার বেশিরভাগ অংশ ছিল থিয়েটারের জন্য; তারপরে তাঁর প্রধান কবিতাগুলি তাঁর ক্রমবর্ধমান দক্ষতা দেখায়নাটকীয় একাকীকরণ । এটি মূলত একটি একক চরিত্র দ্বারা কথিত একটি বিবরণ এবং তাঁর গল্প এবং তিনি যে পরিস্থিতিতে কথা বলছেন তার মন্তব্যগুলি দ্বারা প্রশস্ত করা হয়েছে। দ্বারা, বা অন্য বর্ণনা ঐতিহাসিক বা অন্যান্য ঘটনা সম্পর্কে তার নিজের জ্ঞান থেকে অনুমান কবিতা নিজেই থেকে, পাঠক অবশেষে বুদ্ধিমত্তা এবং কথক এর সততা এবং মতামত তিনি প্রকাশ মান মূল্যায়ন করার সক্রিয় করা হয়। এই ধরণের নাটকীয় একশ্রুতি, যেহেতু এটি প্রমাণের স্পিকারের দ্বারা অজ্ঞান বিধানের উপর নির্ভর করে যে পাঠক তাকে বিচার করতে পারে, তা লোহারবাদীদের পক্ষে বিশিষ্ট। এই ফর্মটির জন্য ব্রাউনিংয়ের অনুরাগ অবশ্য তাঁর কবিতার স্বরূপের দু'টি প্রচলিত ভুল ধারণাটিকে উত্সাহিত করেছে - এটি ইচ্ছাকৃতভাবে অস্পষ্ট এবং এটির মূল "বার্তা" একটিসহজ আশাবাদ। এই সমালোচনাগুলির কোনওটিই ভিত্তিহীন নয়; দুটোই অসম্পূর্ণ।

ব্রাউন করা সবসময় কঠিন নয়। অনেক কবিতায়, বিশেষত সংক্ষিপ্ত গানে, তিনি স্পষ্টভাবে সম্মানের প্রভাব অর্জন করেছেন । তবুও, তাঁর অতিপরিচয়গত অসুবিধা, যা একটি উত্তরণের অনুভূতিটি সহজে বোঝার জন্য প্রতিরোধ করে, তা যথেষ্ট স্পষ্ট: তাঁর বক্তৃতার ভাঙা ও অনিয়মিত ছন্দটি প্রকাশের প্রচেষ্টা চূড়ান্তভাবে আয়াতটি পড়া প্রায় অসম্ভব করে তুলেছে; তাঁর উপবৃত্তাকার বাক্য গঠন মাঝে মাঝে পাঠককে বিচ্ছিন্ন করে দেয় এবং বিভ্রান্ত করে তবে সামান্য প্রচেষ্টা করে আয়ত্ত করা যায়; কিছু কবিতা যেমন সোরডেলো বা "ফ্লোরেন্সে পুরানো চিত্রগুলি" বোঝার জন্য তাদের বিষয়গুলির সাথে যথেষ্ট পরিচিতির প্রয়োজন; এবং মুখে রেখে তার একপেশে বক্তব্য নির্বাণ জন্য তার অনুরাগ charlatans যেমন জনাব স্লাজ বা এবং sophists,নেপোলিয়ন তৃতীয় , পাঠককে সূক্ষ্ম বা বিপরীতে যুক্তিগুলির একটি শৃঙ্খলা অনুসরণ করতে বাধ্য করে। এই সমস্ত বৈশিষ্ট্য সহজ পাঠের পথে দাঁড়িয়েছে।



শৈলী এবং কৌশলগুলির পৃথক সমস্যাগুলি সমাধান করা হলেও কবিতার আগ্রহ খুব কমই ক্লান্ত। প্রথমত, ব্রাউনিং প্রায়শই একটি অপ্রত্যাশিত দৃষ্টিভঙ্গি বেছে নেয়, বিশেষত তাঁর একাডেমিগুলিতে, এভাবে পাঠককে অপরিচিত দৃষ্টিভঙ্গি মানতে বাধ্য করে। দ্বিতীয়ত, তিনি একটি কবিতার মধ্যে ফোকাস পরিবর্তন চমকপ্রদ করতে সক্ষম। উদাহরণস্বরূপ, তিনি "ফ্রে ফ্রে লিপ্পো লিপ্পি" এবং "স্যাক্সে-গোথার মাস্টার হিউজস" এর মতো ন্যূনতম বিষয়গুলি বেছে নেন এবং তাদের মাধ্যমে কবিতার চিরন্তন থিমগুলিকে আচরণ করেন । সুনির্দিষ্ট পর্যবেক্ষণ থেকে ট্রান্সসেন্টালেন্টাল সত্যের দিকে এই রূপান্তরটি পাঠকের কাছে সমান চ্যালেঞ্জের উপস্থাপন করে যেমন সপ্তদশ শতাব্দীর রূপক কবি এবং একই রকম উত্তেজনা। তৃতীয়, কারণ ব্রাউনিং খুব কমই একটি স্পিকার উপস্থাপন করেবিড়ম্বনা , কবিতাটিতে ব্যঙ্গাত্মক শক্তির দিকটি ঠিক প্রশংসা করার জন্য পাঠকের কাছে অবিরাম দাবি রয়েছে। এমনকি "গালাপ্পির একটি টোকাটা" র মতো একটি সুরযুক্ত কবিতায়ও যুক্তিটির প্রতিটি মোড়কে বৈধ অবস্থানটি অবশ্যই মিথ্যা থেকে আলাদা হওয়া উচিত, যখন "বিশপ ব্লাউগ্রমের ক্ষমা প্রার্থনা," প্রভৃতি প্রধান ক্যাসুস্টিক একতাত্ত্বিকগুলিতে সহানুভূতির পরিবর্তন হ'ল সূক্ষ্ম এখনও।


এটি নিয়েও আপত্তি করা হয়েছে যে ব্রাউনিং তাঁর দর্শনের জন্য তাঁর কবিতাটিকে একটি বাহন হিসাবে ব্যবহার করেছেন, যা নিজেই গভীর বা আকর্ষণীয় নয়, এটি একটি সহজ আশাবাদে সীমাবদ্ধ। তবে ব্রাউনিংয়ের নাটকীয় একাত্ত্বিকদের অবশ্যই তিনি যেমন জোর দিয়েছিলেন, স্পিকারের বৈশিষ্ট্য চিহ্নিত করার ক্ষেত্রে যথাযথতা থেকে তাদের শক্তি আঁকা কল্পিত ব্যক্তিদের উচ্চারিত হিসাবে স্বীকৃত হতে হবে, ব্রাউনিংয়ের নিজস্ব অনুভূতির প্রকাশ হিসাবে নয়। সুতরাং তাঁর কল্পনা করা চরিত্রগুলির দুর্দান্ত গ্যালারী মানব উদ্দেশ্যগুলির একটি বিস্তৃত ক্যাটালগ হিসাবে বিবেচনা করা উচিত, স্ব-প্রতিকৃতিগুলির একটি সিরিজ হিসাবে নয়। তবুও, কিছু মৌলিক অনুমানগুলি এত নিয়মিত করা হয় যে ব্রাউনিংয়ের ব্যক্তিগত বিশ্বাস যেমন তাঁর খ্রিস্টান বিশ্বাসকে উপস্থাপন করার জন্য তাদের নেওয়া যেতে পারে। মানুষের আচরণের ক্ষেত্রে তাঁর সহানুভূতি তাদের সাথে থাকে যারা হৃদয়, সৎ প্রকৃতির এবং অনুভূতির উষ্ণতা দেখায়; অবশ্যই এই গুণাবলী কখনও ব্যঙ্গ করা হয় না। তিনি সাধারণত তাদের পক্ষে যারা নিজেকে আন্তরিকভাবে একটি আদর্শের প্রতি প্রতিশ্রুতি দেয়, এমনকি যদি তারা ব্যর্থ হয় তবেও। নিজে থেকেই এটি মূল্যবোধের পরিবর্তে একটি নিরীহ ব্যবস্থা হতে পারে, তবুও তিনি কখনও কখনও একই কবিতায় যারা তাদের মানকে নীচু করতে বাধ্য হন এবং কোনও সমঝোতা গ্রহণ করতে বাধ্য হন তাদের সম্পর্কে তাঁর বোঝাপড়া দেখান। সুতরাং, ব্রাউনিং গ্রহণ করা দূরে যদিওমানুষের প্রকৃতি বা ভাগ্য সম্পর্কে কটূক্তিপূর্ণ বা হতাশাবাদী দৃষ্টিভঙ্গি, বিশ্বের জন্য তাঁর আশাগুলি সহজ এবং অযৌক্তিক নয়।



ইন রিং ও বুক ব্রাউনিং তার স্বাতন্ত্র্যসূচক গুণাবলী প্রদর্শন। তিনি চিত্রিত প্রতিটি চরিত্রের নাটকীয় একাকীকরণের অনুমতি দিয়েছেন - হত্যার জন্য বিচারের জন্য যে ব্যক্তি, তার যুবতী স্ত্রী, যাকে তিনি মারাত্মকভাবে আহত করেছেন, তার রক্ষককে, বিভিন্ন রোমান নাগরিককে, বিরোধী আইনজীবীদের এবং পোপকে, যিনি চিত্রিত করেছেন শেষ পর্যন্ত অভিযুক্তের ভাগ্য সিদ্ধান্ত নেয় dec প্রতিটি একাখণ্ডি উল্লেখযোগ্যভাবে একই ঘটনাগুলির সাথে ডিল করে, তবে প্রত্যেকে অবশ্যই তাদের বর্ণনা ও ব্যাখ্যা করে আলাদা করে তোলে। এই বিবাদী বিবরণগুলি থেকে অনুমান করে সত্য ঘটনা ধীরে ধীরে উত্থিত হওয়ার অনুমতি দিয়ে ব্রাউনিং তার চরিত্রগুলির প্রকৃত স্বভাবকে বাড়িয়ে দেওয়া সূক্ষ্মতার সাথে প্রকাশ করে। প্রতিটি মহান একাকীব্যক্তি বক্তার নৈতিক সত্ত্বাকে আলোকিত করার সাথে সাথে এটি স্পষ্ট হয়ে যায় যে পুরোটির চেয়ে কম কিছু নয়মানবিক কর্মের নৈতিক ভিত্তি প্রশ্নবিদ্ধ। প্রায় ২০,০০০ লাইনের জন্য ব্রাউনিং তাঁর থিমটি অন্বেষণ করেছেন, একটি অবিস্মরণীয় ফাঁকা শ্লোকে নিয়োগ করেছেন , প্রায়শই চলমান কবিতার প্যাসেজগুলিতে পৌঁছেছেন , 17 তম শতাব্দীর রোমের জীবনকে অসাধারণ বিশদে উপলব্ধি করে এবং বিভিন্ন চরিত্রের একটি সিরিজ তৈরি করেছেন যা কোনওরকমের মতোই সম্পূর্ণ উপলব্ধি করতে পেরেছিল উপন্যাস.


ব্রাউনিংয়ের জীবদ্দশায়, সমালোচনামূলক স্বীকৃতি দ্রুত 1864 এর পরে এসেছিল; এবং, যদিও তার বইগুলি তার স্ত্রীর বা টেনিসনের মতো বিক্রি হয়নি, ততক্ষণে তিনি যথেষ্ট এবং উত্সাহী পাবলিক অর্জন করেছিলেন। বিংশ শতাব্দীতে অন্যান্য মহান ভিক্টোরিয়ানদের সাথে তাঁর খ্যাতি হ্রাস পেয়েছে এবং তাঁর কাজটি ব্যাপকভাবে পড়া পাবলিক উপভোগ করতে পারেনি, সম্ভবত এই অংশটি তাঁর কবিতায় বর্ণিত মূল্যবোধগুলির ক্রমবর্ধমান সংশয়বাদের কারণে । তিনি অবশ্য রবার্ট ফ্রস্ট এবং এজরা পাউন্ডের মতো অনেক আধুনিক কবিকে প্রভাবিত করেছেন আংশিকভাবে তার নাটকীয় একাত্ত্বিকতার বিকাশের মাধ্যমে, ব্যক্তির মনোবিজ্ঞান এবং তার চেতনা প্রবাহের উপর জোর দিয়ে, তবে আরও অনেক কিছুই তার সাফল্যের মধ্য দিয়ে ভাষায় আধুনিক জীবনের বিভিন্ন সম্পর্কে লিখেছিলেন যা সম্মেলনের পক্ষে কিছুই নয় nothing যতক্ষণ না প্রযুক্তিগত সিদ্ধি, জমিনের nessশ্বর্য, টেকসই কল্পনাশক্তি শক্তি এবং মানবতার প্রতি উষ্ণ আগ্রহের গুণাবলী গণ্য করা হয় ততক্ষণ ব্রাউনিংকে মহান ইংরেজ কবিদের মধ্যে গণ্য করা হবে।
Comment

Class XI Political Science

Class XII Political Science

Class 12 Bangla Books Question& Answers