Thursday 14 May 2020

Sundar Pichai biography in Bengali

Sundar Pichai
INDIAN-BORN COMPUTER SCIENTIST AND EXECUTIVE


বিকল্প শিরোনাম: সুন্দররাজন পিচাই
সুন্দর পিচাই , পুরো পিচাই সুন্দররাজনে , (জন্ম জুলাই 12, 1972, মাদ্রাজ [বর্তমানে চেন্নাই], তামিলনাড়ু , ভারত), ভারতীয় বংশোদ্ভূত আমেরিকান কম্পিউটার বিজ্ঞানী এবং নির্বাহী যিনি গুগল, ইনক। (2015–) উভয়ের সিইও ছিলেন । এর হোল্ডিং সংস্থা , বর্ণমালা ইনক। (2019–)।


মাদ্রাজে বড় হওয়ার সাথে সাথে পিচাই ভাইয়ের সাথে সঙ্কুচিত পরিবারের বাড়ির বসার ঘরে শুয়েছিলেন, কিন্তু তাঁর বাবা, ব্রিটিশ মাল্টিন্যাশনাল জিইসি-র বৈদ্যুতিক প্রকৌশলী দেখেছিলেন যে ছেলেরা ভাল পড়াশোনা করেছে। অল্প বয়সেই পিচাই প্রযুক্তি এবং একটি অসাধারণ স্মৃতিতে বিশেষত টেলিফোন নম্বরগুলির প্রতি আগ্রহ প্রদর্শন করেছিলেন। ধাতববিদ্যায় ডিগ্রি অর্জন করার পরে (বি.টেক।, ১৯৯৩) এবং খড়গপুরের ইন্ডিয়ান ইনস্টিটিউট অফ টেকনোলজিতে সিলভার মেডেল অর্জন করার পরে, স্ট্যানফোর্ড ইউনিভার্সিটিতে (ইঞ্জিনিয়ারিং এন্ড ম্যাটারিয়াল সায়েন্সে এমএস , ১৯৯৫) পড়াশুনার জন্য তিনি বৃত্তি পেয়েছিলেন । তিনি যুক্তরাষ্ট্রে থেকে গেছেনএরপরে, প্রয়োগকৃত পদার্থগুলির জন্য সংক্ষিপ্তভাবে কাজ করা (সেমিকন্ডাক্টর সামগ্রীর সরবরাহকারী) এবং তারপরে পেনসিলভেনিয়া বিশ্ববিদ্যালয়ের ওয়ার্টন স্কুল থেকে এমবিএ (2002) অর্জন করেছেন ।

ম্যানেজমেন্ট পরামর্শ সংস্থা ম্যাককিনসে এন্ড কোংয়ের একটি সংক্ষিপ্ত বক্তব্য অনুসরণ করে, পিচাই ২০০৪ সালে গুগলে পণ্য পরিচালনা ও বিকাশের প্রধান হিসাবে যোগ দিয়েছিলেন। তিনি প্রথমে গুগল টুলবারে কাজ করেছিলেন, যা মাইক্রোসফ্ট ইন্টারনেট এক্সপ্লোরার এবং মজিলা ফায়ারফক্স ওয়েব ব্রাউজারগুলি সহজেই গুগল অনুসন্ধান ইঞ্জিন অ্যাক্সেস করতে সক্ষম করে । পরের কয়েক বছর ধরে তিনি গুগলের নিজস্ব ব্রাউজার ক্রোমের উন্নয়নে সরাসরি জড়িত ছিলেন যা ২০০৮ সালে জনসাধারণের জন্য প্রকাশ করা হয়েছিল That একই বছর পিচাইকে পণ্য বিকাশের সহসভাপতি মনোনীত করা হয়েছিল এবং তিনি আরও সক্রিয় হয়ে উঠতে শুরু করেছিলেন জনগণের ভূমিকা। ২০১২ সালের মধ্যে তিনি একজন সিনিয়র সহ-রাষ্ট্রপতি ছিলেন, এবং দু'বছর পরে তাকে গুগল এবং দফায় দফায় প্রোডাক্ট চিফ করা হয়অ্যান্ড্রয়েড স্মার্টফোন অপারেটিং সিস্টেম ।



২০১১ সালে পিচাই মাইক্রোব্লগিং পরিষেবা টুইটারের দ্বারা চাকরীর জন্য আগ্রাসীভাবে অনুসরণ করা হয়েছিল এবং ২০১৪ সালে তাকে মাইক্রোসফ্টের সম্ভাব্য প্রধান নির্বাহী কর্মকর্তা হিসাবে বিবেচনা করা হয়েছিল , তবে উভয় ক্ষেত্রেই তাকে গুগলের কাছে থাকার জন্য বড় আর্থিক প্যাকেজ দেওয়া হয়েছিল। 2014 সালে নেস্ট ল্যাবগুলি অর্জনের জন্য তিনি গুগলের $ 3.2 বিলিয়ন ডলারের সমঝোতায় সহায়তা করেছেন বলেও জানা গিয়েছিল। অতএব, গুগল কোফাউন্ডারস ল্যারি পেজ এবং সের্গেই ব্রিন যখন আগস্ট ২০১৫ সালে বর্ণমালা ইনক তৈরির ঘোষণা করেছিলেন , তখন শিল্পের অভ্যন্তরীণ ব্যক্তিদের কাছে আশ্চর্য হওয়ার কিছু ছিল না that পিচাইকে গুগলের সিইও মনোনীত করা হয়েছিল, যা একটি সহায়ক হিসাবে পুনর্গঠিত হয়েছিল। ২০১২ সালের ডিসেম্বরে তাকে সিইওও মনোনীত করা হয়বর্ণমালা , পৃষ্ঠার পরিবর্তে, যিনি পদত্যাগ করেছেন।

Comment

Class XI Political Science

Class XII Political Science

Class 12 Bangla Books Question& Answers